আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে শাহবাগে দেওয়া পুলিশি ব্যারিকেডের সামনে দাঁড়িয়ে আছেন সাধারণ পথচারীরা। ছবি : এনটিভি
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভাকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ফার্মগেট, নিউমার্কেট এবং প্রেসক্লাব থেকে শাহবাগমুখী সব রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে দুর্ভোগে পড়ছেন সাধারণ মানুষ।
এসব রাস্তায় গণপরিবহনসহ অন্যান্য যান চলাচল বন্ধ করে দেওয়ায় হেঁটে গন্তব্যে পৌঁছাতে হচ্ছে সাধারণ মানুষদের। পথচলতি মানুষ বিভিন্ন জায়গা থেকে হেঁটে শাহবাগে পৌঁছাতে পারলেও বারডেম হাসপাতালের পাশে রাস্তার ওপর বসানো পুলিশের ব্যারিকেড পার হয়ে মৎস্য ভবন, মতিঝিল, প্রেসক্লাব, সেগুনবাগিচা এলাকাগুলোতে যেতে পারছেন না।
দুর্ভোগের শিকার এক পথচারী আখতারুজ্জামান (৪৪) বলেন, ‘খামারবাড়ি থেকে শাহবাগ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তা হেঁটে আসলাম। কিন্তু শাহবাগে এসে পুলিশ ব্যারিকেড আর পার হতে পারছি না।’ তিনি আরো বলেন, ‘আমার বাসা এখান থেকে আরো আধা কিলোমিটার দূরে সেগুনবাগিচায়। অথচ আমি সেখানে যেতে পারছি না।’
অপর এক পথচারী জামাল উদ্দিন জানান, অফিসের কাজে ফার্মগেট থেকে হেঁটে শাহবাগ পর্যন্ত যেতে পারলেও শাহবাগ পার হতে পারছেন না। কিন্তু খুব দ্রুত তাঁকে মতিঝিলের একটি অফিসে যেতে হবে।
সরেজমিনে আজ বেলা সাড়ে ৩টার দিকে শাহবাগে গিয়ে দেখা যায়, পুলিশ ব্যারিকেডের সামনে অনেক মানুষ দাঁড়িয়ে আছেন। অনেক অনুরোধ করার পরও পুলিশ সদস্যরা তাঁদের ব্যারিকেড পার হয়ে যেতে দিচ্ছেন না।
অপরদিকে দেখা যায়, আওয়ামী লীগ, এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা দলে দলে ব্যানার নিয়ে স্লোগান দিতে দিতে সমাবেশস্থলে প্রবেশ করছেন।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ।
ntvbd.

News Page Below Ad