বিপর্যয়ের শেষ কোথায়?

দেশে ঘটমান যেকোনো ট্র্যাজিক ঘটনা মানুষকে ভুলিয়ে দেওয়ার খুব সহজ একটা পদ্ধতি আছে। এক করুণ ইস্যুকে চাপা দিয়ে দিতে হয় অন্য কোনো মারাত্মক বা অভিনব নতুন ঘটনা দিয়ে। তাজরীন ফ্যাশনের ভয়াল আগুন ঢাকা দিয়ে যায় রানা প্লাজা। তারপর একসময় তাজরীনের আগুনও তার ধার হারিয়ে ফেলে নিষ্প্রভ হয়ে যায়। আমরা সবকিছু Read more: বিপর্যয়ের শেষ কোথায়?

'কারও সঙ্গে শুতে ইচ্ছে করলে শুয়েছি': তসলিমা নাসরিন |

প্রতিদিন মারছে। মেয়েরা নিজেদের মারবে কেন? মেয়েরা যখন আত্মহত্যা করে, নিজের অজান্তে তারা তখন পুরুষ হয়ে যায়।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আকতার জাহান কিছুদিন আগে আত্মহত্যা করেছেন। শুনেছি আকতার জাহানের পারিবারিক জীবন সুখময় ছিল না।



স্বামীর সঙ্গে ডিভোর্স হয়েছিল। শিশু সন্তানের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা করতেন আকতার জাহান। Read more: 'কারও সঙ্গে শুতে ইচ্ছে করলে শুয়েছি': তসলিমা নাসরিন |

মৌলবাদ শেখার চেয়ে মঙ্গল শোভাযাত্রা শেখা ভালো তসলিমা নাসরিন

বাংলাদেশকে অনুসরণ করছে পশ্চিমবঙ্গ বলে দাবী করে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন বলেন, ’মন্দ জিনিস শেখার চেয়ে ভালো জিনিস শেখা ভালো। মৌলবাদ শেখার চেয়ে মঙ্গল শোভাযাত্রা শেখা ভালো।’ নিজের ফেসবুক একাউন্টে এক পোস্টে তিনি একথা বলেন।
লেখিকা লেখেন, বাহ বাংলাদেশের কাছ থেকে তাহলে পশ্চিমবঙ্গ শিখলো কাগজের হাতি ঘোড়া হাতে নিয়ে শাড়ি Read more: মৌলবাদ শেখার চেয়ে মঙ্গল শোভাযাত্রা শেখা ভালো তসলিমা নাসরিন

নিজের বাবাকেও রেহাই দেয়নি তসলিমা নাসরিন (ভিডিও)

তসলিমা নাসরিন ভারতীয় উপমহাদেশের অন্যতম আপোসহীন নারীবাদী লেখিকা। লেখালেখির জন্য অসম্ভব জনপ্রিয়তা অর্জন করেছেন আবার বিতর্কিতও হয়েছেন। নারীর অধিকারের কথা বলতে গিয়ে তিনি শুধু ধর্মীয় মৌলবাদীদের আক্রমণের শিকার হননি, গোটা রাষ্ট্রব্যবস্থা এবং পুরুষতান্ত্রিক সমাজ তাঁর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। এর পরিণামে তিনি তাঁর নির্বাসিত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, "এক Read more: নিজের বাবাকেও রেহাই দেয়নি তসলিমা নাসরিন (ভিডিও)

মাননীয় শিক্ষামন্ত্রী কি শুনছেন?

আমার মেয়ে এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে, বিজ্ঞান বিভাগ থেকে। পরীক্ষার দিনগুলোতে ওকে আমি কেন্দ্রে দিয়ে অফিসে যাই। সকাল ১০টায় পরীক্ষা। বাসা থেকে বের হই সাড়ে ৯টায়। রিকশায় পাঁচ-সাত মিনিট লাগে। হলে পৌনে ১০টার আগেই পৌঁছানো যায়।
মিরপুর বিশ্ববিদ্যালয়-কলেজের প্রধান ফটকের বাইরে ফুটপাতে প্রতিদিনই ৯টার পর থেকে ভিড় লেগে থাকে। প্রথম Read more: মাননীয় শিক্ষামন্ত্রী কি শুনছেন?

News Page Below Ad