মুক্তা ও সবুজের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বাস্থ্য সচিব



অদ্ভুত রোগে আক্রান্ত সাতক্ষীরা সদর উপজেলার কামারবাইশা গ্রামের ১২ বছরের কিশোরী মুক্তার সরকারিভাবে বিনামূল্যে চিকিৎসা দেয়ার দায়িত্ব নিয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম।
সোমবার দুপুরে তিনি খুলনার বিভাগীয় কমিশনারের মাধ্যমে সাতক্ষীরার জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার কথা Read more: মুক্তা ও সবুজের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বাস্থ্য সচিব

ডায়াবেটিস পুরোপুরি সারিয়ে তোলা যাবে ! কি বলছে গবেষকরা


ইঁদুরের ওপর সফল পরীক্ষা চালানোর পর ডায়াবেটিস থেকে পুরোপুরি সেরে উঠার চিকিৎসা বের করার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের একদল বিজ্ঞানী অনেক দূর এগিয়েছেন বলে গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে।

টাইপ ১ ডায়াবেটিসে আক্রান্তদের শরীরে বিশেষ পদ্ধতিতে কোষ প্রতিস্থাপনের মাধ্যমে এ রোগ পুরোপুরি সারিয়ে তোলা যাবে বলে আশা করছেন বিজ্ঞানীরা।

Read more: ডায়াবেটিস পুরোপুরি সারিয়ে তোলা যাবে ! কি বলছে গবেষকরা

গাছের একটি পাতায় এবার নিয়ন্ত্রণ করবে ডায়াবেটিস!


আম পছন্দ নয়, এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। পাকা হোক বা কাঁচা – আম সবারই প্রিয় ফল। তাইতো আমই ফলের রাজা।
সুস্বাধু ও রসালো আম একটি স্বাস্থ্যকর উপকারী ফল। সেটা আমরা কম-বেশি সবাই জানি। রসালো এই ফলটির পাশাপাশি এর পাতাও কিন্তু কম উপকারী নয়!
ডায়াবেটিস নিয়ন্ত্রণে প্রাচীনকাল থেকেই Read more: গাছের একটি পাতায় এবার নিয়ন্ত্রণ করবে ডায়াবেটিস!

জন্ডিস ও কিডনির সমস্যার সমাধানে লাউ


লাউ এমন একটি সবজি যা অনেকের কাছেই প্রিয় একটি খাবার। কিন্তু কিশোর-তরুণরা এই সবজিটি তেমন পছন্দ করেনা। লাউ এর উপকারিতাকে উপেক্ষা করার কোন উপায় নেই। কারণ লাউয়ে প্রচুর পানি থাকার পাশাপাশি এতে ফাইবার, ভিটামিন ও গুরুত্বপূর্ণ খনিজ উপাদান থাকে। সাধারণ লাউ এর অসাধারণ কিছু উপকারিতার কথাই জানবো আজ।
ক্যালরি Read more: জন্ডিস ও কিডনির সমস্যার সমাধানে লাউ

ইস !! কৌশলটা আগে জানা থাকলে আম্মু স্ট্রোক করে মারা যেতো না



অধ্যাপকরা বলছেন যে কারো স্ট্রোক হচ্ছে যদি এমন দেখেন তাহলে আপনাকে নিম্নলিখিত পদ্ধতি অবলম্বন করতে হবে। যখন কেউ স্ট্রোকে আক্রান্ত হয় তার মস্তিষ্ক কোষ ধীরে ধীরে প্রসারিত হয়।মানুষের ফার্স্ট এইড এবং বিশ্রামের প্রয়োজন হয়।

যদি দেখেন স্ট্রোকে আক্রান্ত ব্যক্তিকে সরানো যাবে না কারন মস্তিষ্কে রক্তক্ষরণ বিস্ফোরিত হতে Read more: ইস !! কৌশলটা আগে জানা থাকলে আম্মু স্ট্রোক করে মারা যেতো না

News Page Below Ad