আফগানিস্তানের কান্দাহার গেস্ট হাউসে বোমা হামলায় সংযুক্ত আরব আমিরাতের ৫ জন কূটনৈতিক নিহত হয়েছে, আমিরাতের ৫ কূটনীতিক আফগানিস্তানে ‘মানবাধিকার, শিক্ষা বিষয়ক এবং উন্নয়নমূলক’ বিভিন্ন প্রকল্পে পরিচালনা করছিলেন।
হামলায় ১২ জন আহত হয়েছিল, আহতদের মধ্যে আমিরাতের রাষ্ট্রদূত এবং কান্দাহারের গভর্নর ড: হুমায়ুন আজিজিও ছিলেন।মঙ্গলবার আফগানিস্তানে সংঘটিত সিরিজ বোমা ঘটনার মধ্যে কান্দাহার বোমা বিস্ফোরণও একটি।

এর আগে দুবাইয়ের খালিজ টাইমস পত্রিকা দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়েরে বরাত দিয়ে জানিয়েছিল, বোমা হামলায় কমপক্ষে ৭ জন নিহত ও ১৮ জন আহত হয়েছে।





আমিরাতের রাষ্ট্রদূত জুমা মোহাম্মদ আব্দুল্লাহ্ আল কাবিসহ বেশ কয়েকজন কূটনীতিক আহত হয়েছেন। সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে আমিরাতের কেন্দ্রীয় সরকার ।





দুঘর্টনায় বেচে যাওয়া ব্যক্তিদের বরাত দিয়ে আফগানিস্তানের টোলো নিউজ বলেছে, রেস্ট হাউসের একটি সোফার নিচে বোমাটি লুকিয়ে রাখা হয়েছিল। এই ঘটনায় আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন এবং শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা দিয়েছেন।
সূত্র: মোড়লনিউজ২৪.কম

News Page Below Ad