যে কারনে মেয়ের জন্য ডুবছেন নওয়াজ শরিফ



গত ১৭ সেপ্টেম্বরের লাহোরের উপনির্বাচনে কুলসুম নওয়াজের বিজয়ের বিষয়টি আগেই জানা ছিল। কিন্তু এতটা কম ভোট ব্যবধানে জিতবেন, তা জানা ছিল না। মোটের ওপর এনএ-১২০ (জাতীয় পরিষদের ১২০ নম্বর আসন) হচ্ছে এমন একটি নির্বাচনী আসন, যেখানে প্রায় তিন দশক ধরে নওয়াজ শরিফের পার্টি ও তার পরিবার প্রাধান্য বিস্তার Read more: যে কারনে মেয়ের জন্য ডুবছেন নওয়াজ শরিফ

ব্রেকিং নিউজ >> জরুরি ভিত্তিতে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে রাজি হয়েছে মিয়ানমার, তবে...


আন্তরজাতিক ডেস্ক : মিয়ানমার সেনাবাহিনীর  নির্যাতন ও গণহতযার হাত থেকে বাচতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জরুরি ভিত্তিতে ফিরিয়ে নিতে রাজি হয়েছে মিয়ানমার সরকার। গত শুক্রবার রাজধানী নেপিডোয় দেশটির স্টেট কাউন্সেলর অং সান সু চির সঙ্গে আনান কমিশনের সুপারিশ বাস্তবায়ন কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
তবে মিয়ানমার সরকারের তরফ থেকে Read more: ব্রেকিং নিউজ >> জরুরি ভিত্তিতে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে রাজি হয়েছে মিয়ানমার, তবে...

যুক্তরাষ্ট্রকে ভেঙে ফেলবেন ট্রাম্প?

ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হয়ে দেশ পরিচালনার সাত মাসেই আমেরিকার বিশেষজ্ঞ মহলে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে, যুক্তরাষ্ট্র কতখানি ’যুক্ত’ থাকবে তা নিয়ে।
ট্রাম্প শাসনের তিন মাসের মাথায় যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ’ফরেন পলিসি’ ম্যাগাজিন আমেরিকায় দ্বিতীয়বার গৃহযুদ্ধ বেধে যাওয়ার আশঙ্কা কী রকম, সে সম্পর্কে জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞদের অভিমতের এক জরিপ চালিয়েছে। সর্বাধিকসংখ্যক Read more: যুক্তরাষ্ট্রকে ভেঙে ফেলবেন ট্রাম্প?

যে কারনে যুক্তরাষ্ট্রকে ভেঙে ফেলবেন ট্রাম্প?

ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হয়ে দেশ পরিচালনার সাত মাসেই আমেরিকার বিশেষজ্ঞ মহলে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে, যুক্তরাষ্ট্র কতখানি ’যুক্ত’ থাকবে তা নিয়ে।
ট্রাম্প শাসনের তিন মাসের মাথায় যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ’ফরেন পলিসি’ ম্যাগাজিন আমেরিকায় দ্বিতীয়বার গৃহযুদ্ধ বেধে যাওয়ার আশঙ্কা কী রকম, সে সম্পর্কে জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞদের অভিমতের এক জরিপ চালিয়েছে। সর্বাধিকসংখ্যক Read more: যে কারনে যুক্তরাষ্ট্রকে ভেঙে ফেলবেন ট্রাম্প?

রোহিঙ্গাদের তাড়াতে মরিচের গুঁড়া-স্টান গ্রেনেড ব্যবহার করছে ভারত



মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর জাতিগত নিধনযজ্ঞ থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রবেশ ঠেকাতে আরো কঠোর হচ্ছে ভারত। সমুদ্রসীমা বন্ধ করে দেয়ার পর এবার রোহিঙ্গাদের ঠেকাতে বাংলাদেশ সীমান্তে মরিচের গুঁড়া ও স্টান গ্রেনেড ব্যবহার শুরু করেছে ভারত। দেশটির কর্মকর্তারা এ খবর জানিয়েছেন।

দিল্লিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের একজন উচ্চপর্যায়ের কর্মকর্তা Read more: রোহিঙ্গাদের তাড়াতে মরিচের গুঁড়া-স্টান গ্রেনেড ব্যবহার করছে ভারত

News Page Below Ad